দুবাই টু ঢাকা টিকেটের দাম কত জেনে নিন ২০২৪

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাই অত্যান্ত জনবহুল একটি শহর। বাংলাদেশের অনেক মানুষ জীবিকার তাগিদে দুবাই গিয়ে থাকে। যারা দুবাই থেকে বাংলাদেশে আসতে চাচ্ছেন তাদেরকে আজকে জানাবো দুবাই টু ঢাকা টিকেটের দাম কত এবং কি কি বিমান রয়েছে সে সম্পর্কে।

বাংলাদেশের আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকায় অবস্থিত। দুবাই থেকে বাংলাদেশে আসার জন্য তাই অধিকাংশ মানুষ বিমানপথ হিসেবে দুবাই টু ঢাকা ফ্লাইট বাছাই করে থাকেন।

দুবাই টু ঢাকা আসার জন্য বিভিন্ন বিমান রয়েছে এবং তাদের প্রতিটির টিকিট মূল্য আলাদা। তাই, দেখে নিন বিভিন্ন বিমানের জন্য দুবাই টু ঢাকা টিকেটের দাম কত এবং কি কি ফ্লাইট রয়েছে সে সম্পর্কে বিস্তারিত।

দুবাই বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার

দুবাই বিমান ভাড়া কত ২০২৪ সাল

প্রতিনিয়ত একটি দেশ থেকে অন্য দেশে যাওয়ার বিমান ভাড়া পরিবর্তন হয়ে থাকে। অনেক সময় অনেক বিমান কম্পানি হঠাৎ করে বিমানের টিকিটের মূল্যের উপর অফার দিয়ে দেয়।

আবার এমন হয় যে আজকের টিকিটের যে মূল্য রয়েছে ২ দিন পর তা হঠাৎ বেড়ে যায়।

তারপর দুবাই টু ঢাকা টিকিটের মূল্য বিভিন্ন বিমান ভেদে বিভিন্ন রকম হয়ে থাকে। এবং আপনি যদি ঢাকা থেকে সরাসরি দুবাই যেতে চান কিংবা দুবাই থেকে সরাসরি ঢাকা আসতে চান তাহলে আপনাকে বেশি টাকা খরচ করতে হবে।

আবার যদি লোকাল বিমানে যান, তাহলে যাত্রার মাঝখানে এক বা একাধিক স্টপিজ নিবে। সেক্ষেত্রে আপনার দুবাই টিকিটের দাম কম পরবে।

বর্তমান সময়ে দুবাই টু ঢাকা টিকিটের দাম ৭৬ হাজার টাকা থেকে শুরু হয়ে ৫ লাখ টাকা পর্যন্ত হয়ে থাকে।

দুবাই টু বাংলাদেশ কি কি বিমান রয়েছে?

প্রথমে আপনাদের জানাবো দুবাই থেকে বাংলাদেশে আশার জন্য কি কি বিমান রয়েছে সে সম্পর্কে বিস্তারিত।

দুবাই টু বাংলাদেশ রুটে অনেকগুলো বিমানের মধ্যে ৫ টি বিমান অন্যতম। এসব বিমানে বিভিন্ন ক্লাসের ভিত্তিতে ভাড়া বিভিন্ন রকম হয়ে থাকে। বিমানগুলো নিন্মরূপঃ

  • বাংলাদেশ বিমান এয়ারলাইন্স
  • কাতার এয়ারলাইন্স
  • ইন্ডিগো এয়ারলাইন্স
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স

দুবাই টু ঢাকা টিকেটের দাম কত? – দুবাই থেকে ঢাকা আসার বিমান ভাড়া

দুবাই টু ঢাকা টিকেটের দাম বিভিন্ন পরিস্থিতি এবং এয়ারলাইন্সের উপর নির্ভর করে। বিভিন্ন এয়ারলাইন্স বিভিন্ন সময়ে বিভিন্ন মূল্যে টিকেট অনুমোদন করে থাকে। এতে বিমান টিকিটের দাম কিছুটা প্রভাবিত হয়।

যেমন বাংলাদেশ বিমান এয়ারলাইন্স এর One-way দুবাই টু ঢাকা টিকিটের দাম ৩৯,৫৮২ টাকা। কিন্তু আপনি যদি রাউন্ড ট্রিপ অর্থাৎ বাংলাদেশে আসা এবং পূনরায় যাওয়ার টিকিট কাটটে চান তাহলে টিকিটের দাম পড়বে ৭৩,৪৩১ টাকা থেকে ৮৬,৩২৫ টাকার ভেতর।

বিভিন্ন তারিখে বিমান টিকিটের দাম বিভিন্ন রকম হয়। বৃহস্পতিবার, শুক্রবার, এবং শনিবার বিমান ফ্লাইটের মূল্য তুলনামূলক বেশি হয়ে থাকে। আবার আপনি যদি বিজনেস ক্লাস কিংবা ফাস্ট ক্লাস বিমানে যেতে চান তাহলে দুবাই টু ঢাকা টিকিটের দাম সাধারন দামের চেয়ে দ্বিগুন কিংবা ৩ গুন পর্যন্ত হতে পারে।

বাংলাদেশ বিমান এয়ারলাইন্স দুবাই টু ঢাকা টিকেটের দাম

দুবাই টু ঢাকা বাংলাদেশ বিমানের টিকিটের দাম: ৭৬, ৫০৮ টাকা (সর্বনিন্ম)

বাংলাদেশ বিমান এয়ারলাইন্স বাংলাদেশী একটি প্রতিষ্ঠান। বাংলাদেশ থেকে অন্যান্য রাষ্ট্রে কিংবা অন্য রাষ্ট্র থেকে বাংলাদেশে আসার জন্য এই এয়ারলাইন্সটি অনেকেই ব্যবহার করে থাকেন।

কেননা খুব অল্প খরচে এই বিমানে অনেক উন্নতমানের সার্ভিস পাওয়া যায়। অন্যান্য বিমানের মত এখানে রয়েছে বিভিন্ন ধরনের সার্ভিস।

এই বিমানের বিজনেস ক্লাসের সার্ভিস খুবই ভালো, আর যদি আপনি ইকনমি ক্লাসে উঠেন তাহলে কিছু জিনিস আপনাকে কম্প্রোমাইজ করতে হবে।

কাতার এয়ারলাইন্স দুবাই টু ঢাকা টিকেটের দাম

কাতার এয়ারলাইন্স অনেক উন্নতমানের একটি বিমান। ঢাকা থেকে দুবাই কিংবা দুবাই থেকে বাংলাদেশে আসার জন্য কাতার এয়ারলাইন্স এর রয়েছে বিভিন্ন ক্লাস সার্ভিস এবং বিভিন্ন ট্রিপের জন্য এর টিকিটের মূল্য বিভিন্ন রকম হয়ে থাকে। নিচে এর মূল্য তালিাকা থেকে টিকিটের মূল্য দেখে নিন।

One Way: 2110 – 3270 AED

Round Trip: 790 – 1730 AED

One Way (Business class): 5070 AED

Round Trip (Business class): 3310 – 7260 AED

ইন্ডিগো এয়ারলাইন্স দুবাই টু ঢাকা টিকেটের দাম

দুবাই থেকে ঢাকা আসতে ইন্ডিগো এয়ারলাইন্স এর বিভিন্ন ক্যাটাগরির বিমান পাওয়া যায়। ইকোনমিক ক্লাসের বিমান ব্যবহার করে বাংলাদেশে আসতে পারবেন সেক্ষেত্রে সবচেয়ে কম টাকা লাগে। আবার বিজনেস ক্লাস বিমান ব্যবহার করে দুবাই থেকে বাংলাদেশে আসতে বেশি পরিমানে টাকা লাগে।

ইন্ডিগো এয়ারলাইন্সের ইকোনোমিক ক্লাস বিমান টিকেট মূল্য ২৮ হাজার ৭৩০ টাকা এবং বিজনেস ক্লাস বিমান টিকিটের মূল্য $503 বা ৫৩ হাজার টাকা।

ইউ এস বাংলা এয়ারলাইন্স দুবাই টু ঢাকা টিকিট প্রাইজ

যারা সবচেয়ে কম খরচে দুবাই থেকে বাংলাদেশে আসতে চাচ্ছেন তারা ইউএস-বাংলা এয়ারলাইন্স বিমানটি ব্যবহার করতে পারেন। এটি মূলত বাংলাদেশি একটি বিমান কম্পানি এবং সবচেয়ে কম খরচে তারা ফ্লাইট সার্ভিস প্রোভাইড করে থাকে। ইউএস-বাংলা এয়ারলাইন্স দুবাই টু ঢাকা ইকোনমিক ক্লাস টিকিটের মূল্য ২১ হাজার ৬০৪ টাকা।

শেষ কথা

এখানে দুবাই টু ঢাকা কিছু বিমানের টিকিটের প্রাইস সম্পর্কে যথাসম্ভব উল্লেখ করার চেষ্ঠা করেছি। কিন্তু, সময়ের সাথে সাথে এই মূল্য তালিকা পরিবর্তন হতে পারে।

তাই, আপনি যদি দুবাই থেকে ঢাকা আসতে চান তাহলে প্রথমে উক্ত আর্টিকালটি থেকে ধারনা নিন তারপর অফিশিয়াল ওয়েবসাইট থেকে ভালো করে যাচাই-বাছাই করে নিন।

Leave a Comment