ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম – ১০০ ভাগ নিরাপদ ও কার্যকারী

একটা সময় ছিলো যখন সাদা ফর্সা মানেই ধরে নেওয়া হত সুন্দরী! কিন্তু এটা এখন অতীত। এখন রং ফর্সার সাথে সাথে  ত্বকের সৌন্দর্য্যকেও মানুষ বেশী গুরুত্ব দেয়। তাই তো অনেকেই আছেন যারা ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম খোঁজ করে থাকেন। 

এর কারণ আমাদের দেশের অধিকাংশ মহিলাদেরই তাদের আসল ত্বকের সৌন্দর্য বিভিন্ন কারণে নষ্ট হয়ে যায়। বিশেষ করে কড়া রোদে হাঁটাচলা, কঠোর পরিশ্রম, পারিবারিক টেনশন, ব্রন, মেলসমা বা মেছতার কারণে অধিকাংশ নারীদের ত্বকের আসল উজ্জ্বলতা নষ্ট হয়ে যায়। তাই তাদের আসলে রূপ ফিরিয়ে দিতে আমরা নিয়ে এসেছি ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের জন্য একটি তালিকা। যে তালিকা থেকে কিশোরী থেকে বৃদ্ধা সকলেই উপকৃত হবেন।

তাহলে চলুন দেখে নিন শরীর ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এর সম্পূর্ন তালিকাটি। 

সূচিপত্রঃ

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম Skinshine Cream 30 gm

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম Skinshine Cream 30 gm

মূল্য : ৳১৯০ 

স্কিনশাইন ক্রিম হল হাইড্রোকুইনোন, ট্রেটিনোইন, মোমেটাসোন ফুরোয়েটের সংমিশ্রণ যা যথাক্রমে ডিপিগমেন্টিং এজেন্ট, রেটিনোয়েড এবং কর্টিকোস্টেরয়েড নামক ওষুধের গ্রুপের অন্তর্গত। এটি প্রাপ্তবয়স্কদের মধ্যে মাঝারি থেকে গুরুতর মেলাসমা (ত্বকের উপর কালো দাগ) চিকিৎসার জন্য ব্যবহার করা

উপাদান 

হাইড্রোকুইনোন-২%,  মোমেটাসোন-০.১%, ট্রেটিনোইন-০.০২5% 

উপকারিতা

স্কিনশাইন ক্রিম মেলাসমার চিকিৎসায় সাহায্য করে যেখানে হাইড্রোকুইনোন একটি ত্বক ব্লিচিং এজেন্ট যা টাইরোসিনেজ এনজাইমকে ব্লক করে। এই  টাইরোসিনেজ এনজাইম মেলানিন উৎপাদনের জন্য দায়ী যা পিগমেন্টেশন সৃষ্টি করে। সুতরাং, এটি ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে। 

Tretinoin ত্বকের স্তর পুরু করে এবং কেরাটিনাইজড কোষের ক্ষতির মাধ্যমে সূর্যের এক্সপোজার (ফটোডামেজ) দ্বারা সৃষ্ট ত্বকের ক্ষতি পুনরুদ্ধার করতে সাহায্য করে। একইসাথে এটি ত্বককে পুনরুজ্জীবিত করতে সাহায্য করে। মোমেটাসোন ফুরোয়েট প্রোস্টাগ্ল্যান্ডিন সংশ্লেষণকে ব্লক করে এবং ট্রেটিনোইন এবং অন্যান্য ত্বকের সংক্রমণের কারণে লালভাব, ফোলাভাব এবং চুলকানি কমায়।

একইসাথে চেহারায় সূক্ষ্ম রেখা এবং বলিরেখার মতো বার্ধক্যের দাগ গুলো মুছতে সাহায্য করে। এছাড়াও   মেলাসমা বা মেছতা, ক্লোসমা, কালো দাগ, ব্রণের দাগ এবং অন্য যেকোনো দাগের সমাধান করে। ফলে এই ক্রিম নিয়মিত ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়। যেকারণে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমের তালিকায় প্রথমে এটি স্থান পেয়েছে। 

ব্যাবহারবিধি

স্কিনশাইন ক্রিম ৩০ গ্রাম শুধুমাত্র বাহ্যিক ব্যবহারের জন্য। হালকা সাবান দিয়ে মুখ ধুয়ে ত্বক শুকিয়ে নিন। এরপর একটি আঙুলের আগায় সামান্য পরিমাণ স্কিনশাইন ক্রিম ৩০ গ্রাম নিয়ে নিন এবং পরিষ্কার এবং শুষ্ক আক্রান্ত স্থান গুলোতে দিনে দুই একবার কিংবা  ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী ব্যবহার করুন। 

সতর্কতা 

স্কিনশাইন ক্রিম ৩০ গ্রাম শুধুমাত্র বাহ্যিক ব্যবহারের জন্য। স্কিনশাইন ক্রিম ৩০ গ্রাম নাক, মুখ, চোখ, কান বা যোনির সাথে যোগাযোগ এড়িয়ে চলুন। কাটা, খোলা ক্ষত বা ত্বকের পোড়া জায়গায় প্রয়োগ করবেন না। 

স্কিনশাইন ক্রিম ৩০ গ্রাম ভুলবশত এই জায়গাগুলির সংস্পর্শে এলে, পানি দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন। কিছু লোকের ত্বকে ব্যথা, ব্রণ, লালভাব, জ্বালা, জ্বালা, চুলকানি, বা ত্বকের দমকা অনুভূতি হতে পারে।  Skinshine Cream ৩০ gm-এর এই পার্শ্বপ্রতিক্রিয়াগুলির বেশিরভাগেরই চিকিৎসার প্রয়োজন হয় না এবং সময়ের সাথে সাথে ধীরে ধীরে সমাধান হয়। 

স্কিনশাইন ক্রিম ৩০ গ্রাম ১২ বছরের কম বয়সী শিশুদের জন্য সুপারিশ করা হয় না। স্কিনশাইন ক্রিম ৩০ গ্রাম আলসারযুক্ত ত্বক বা ক্ষতগুলিতে প্রয়োগ করবেন না। স্কিনশাইন ক্রিম ৩০ গ্রাম ব্যবহার করার সময় সূর্যের এক্সপোজার এড়িয়ে চলুন কারণ এটি ত্বককে সূর্যালোকের প্রতি আরও সংবেদনশীল করে তুলতে পারে এবং রোদে পোড়া হতে পারে। 

পার্শ্বপ্রতিক্রিয়া

ত্বকের ব্যথা, ব্রণ, ত্বকের লালভাব, জ্বালা, জ্বালা, চুলকানি বা দমকা সংবেদন ইত্যাদি। 

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম REHYP cream 15 gm

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম REHYP cream 15 gm

মূল্য: ৳১০৫০

রিহাইপ ক্রিম হল মেলাসমা বা মেছতা এবং হাইপারপিগমেন্টেশনের জন্য একটি বিশেষভাবে তৈরি করা ক্রিম। যা কালো ত্বককে পরিষ্কার উজ্জ্বল এবং ফর্সা করতে সাহায্য করে। 

উপাদান 

REHYP ক্রিম কোজিক অ্যাসিড, নিয়াসিনামাইড, গ্লিসারিন, লিকোরিস এক্সট্র্যাক্ট, অ্যালোভেরা এক্সট্র্যাক্ট, মালবেরি এক্সট্র্যাক্ট, স্টিয়ারিক অ্যাসিড, আলফা আরবুটিন, ভিটামিন ই অ্যাসিটেট, জিঙ্ক এবং ভিটামিন -ই সমৃদ্ধ যা একটি মেলাসমা বা মেছতা মুক্ত মুখ দিতে পারে। 

উপকারিতা 

এই ক্রিম আপনাকে মুখের লালভাব কমাতে সাহায্য করে এবং আপনাকে দেয় ব্রণ মুক্ত একটি চমৎকার মুখ।

এটি মুখের কালো দাগ দূর করার ডাক্তারি ক্রিম হিসেবে ধারুন কাজ করে এবং প্রদাহ, পিগমেন্টেশন কমাতে সাহায্য করে। এই ক্রিম ত্বককে পুনরুজ্জীবিত করে এবং ত্বকের টোন বাড়ায়। ফলে যেকোনো কালো ত্বকে এটা ব্যবহার করলে ত্বকে উজ্জ্বলতা বৃদ্ধি পায়। যেকারণে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমের তালিকায় এই ক্রিমের নাম রয়েছে। 

ফর্সা হওয়ার ক্রিম Dermolyte HMT Cream 15 gm

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম Dermolyte HMT Cream 15 gm

মূল্য: ৳৭৫০

Dermolyte HMT Cream ১5gm হল একটি সমন্বিত ওষুধ যা ত্বকের স্বর উন্নত করতে মাঝারি থেকে গুরুতর মেলাসমা বা মেছতা (ত্বকের উপর গাঢ় এবং বিবর্ণ ছোপ) চিকিৎসা এবং প্রতিরোধে ব্যবহৃত হয়।

উপাদান 

হাইড্রোকুইনোন, মোমেটাসোন, ট্রেটিনোইন

উপকারিতা

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমের তালিকায় আরেকটি গুরুত্বপূর্ণ ক্রিম হলো, Dermolyte HMT Cream ১5gm। এটি একটি সংমিশ্রণ ঔষধ যা মাঝারি থেকে গুরুতর মেলাসমা বা মেছতা (ত্বকের উপর গাঢ় এবং বিবর্ণ দাগ) এর চিকিৎসা এবং প্রতিরোধে ব্যবহৃত হয় যা ত্বককে হালকা বা টোন করতে এবং বয়স্ক ব্যক্তিদের বয়সের দাগ বা বয়সের দাগ হতে পারে। 

এটিতে তিনটি ওষুধের সংমিশ্রণ রয়েছে – মোমেটাসোন, ট্রেটিনোইন এবং হাইড্রোকুইনোন। আপনার চর্মরোগ বিশেষজ্ঞ দ্বারা নির্ধারিত না হলে এটি দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করবেন না, কারণ এতে স্টেরয়েড রয়েছে। এই ওষুধটি প্রয়োগ করার সাথে সাথে সূর্যালোকের সংস্পর্শ এড়িয়ে চলুন। শুধুমাত্র ডাক্তার দ্বারা নির্দেশিত হিসাবে এই ঔষধ ব্যবহার করুন। 

ক্ষতিকর দিক

চুলকানি, লালভাব, জ্বালা, জ্বালাপোড়া, ত্বক পাতলা হয়ে যাওয়া প্রয়োগের স্থানে ত্বকের সংবেদনশীলতা। 

সতর্কতা 

এই ওষুধটি গর্ভবতী মহিলাদের ব্যবহার করা উচিত নয়, কারণ এটি অনাগত শিশুর জন্মগত ত্রুটি সৃষ্টি করতে পারে। কোন ঔষধ ব্যবহার করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম Pigva Cream 15 gm

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম Pigva Cream 15 gm

মূল্য: ৳১০৫০.০০

পিগভা ক্রিম হল একটি দ্রুত-শোষক ফর্মুলা যা কার্যকরী মেলাসমা বা মেছতা, পিগমেন্টেশন এবং তারুণ্যময় ত্বকের জন্য ত্বকের গভীরে প্রবেশ করে।

উপকারিতা

যারা মেলাসমা বা মেছতায় ভুগে থাকেন তাদের অবশ্যই পিআইজিভিএ প্রয়োজন হবে। তাই এই ক্রিম ক্লোসমা, গাঢ় দাগ, ব্রণের দাগ এবং অন্য কোন দাগের জন্য নির্দেশিত। PIGVA আপনাকে মুখ থেকে বার্ধক্যের বলিরেখা দূর করতে ব্যাপক সাহায্য করে। 

একইসাথে পিআইজিভিএ হল মেলাসমা বা মেছতা, ক্লোসমা, কালো দাগ, ব্রণের দাগ এবং অন্য যেকোনো দাগের সমাধান। অ্যান্টি ফ্রিকল ক্রিম PIGVA আপনাকে মুখ থেকে বার্ধক্যের বলিরেখা দূর করার সুবিধা দেয়। এন্টি ফ্রিকল ক্রিম পিআইজিভিএ-তে রয়েছে কোজিক অ্যাসিড, আরবুটিন, অ্যালোভেরার নির্যাস, লিকার বরফের নির্যাস এবং ভিটামিন -ই। পিআইজিভিএ মেলাসমা বা মেছতা, কালো দাগ এবং ব্রণের দাগ এবং প্রি-র্যাডিক্যাল প্রতিরোধ করে। এই কারণে ফর্সা হওয়ার জন্য এই ক্রিম ব্যবহার করেন। 

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম Lotus Herbals YouthRx Night Cream 50 gm

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম Lotus Herbals YouthRx Night Cream 50 gm

মূল্য: ৳১,২৩০ 

Lotus Herbals YouthRx নাইট ক্রিম আপনার ত্বকের যত্নের রুটিনের অংশ হিসাবে রাতে ব্যবহার করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি আপনার ঘুমের সময় ত্বককে পুনরুজ্জীবিত করতে এবং পুষ্ট করতে সাহায্য করে।  একইসাথে বার্ধক্যজনিত ত্বকের সৌন্দর্য্য বৃদ্ধি করতে সাহায্য করে।

উপাদান

এই ফর্সা হওয়ার ডাক্তারি নাইট ক্রিম সাধারণত ভেষজ এবং প্রাকৃতিক উপাদানের সমন্বয় থাকে যা তাদের ত্বকের যত্নের সুবিধার জন্য পরিচিত। এর মধ্যে জিনসেং, আদা, মিল্ক পেপটাইড কমপ্লেক্স এবং অন্যান্য বোটানিক্যাল নির্যাস অন্তর্ভুক্ত থাকতে পারে। 

উপকারিতা 

ফর্সা হওয়ার ডাক্তারি এই ক্রিমটি ত্বকে গভীর হাইড্রেশন প্রদান করে। সূক্ষ্ম রেখা এবং বলিরেখার মতো বার্ধক্যের দাগ গুলো মুছতে সাহায্য করে।  ত্বককে পুষ্ট করে এবং পুনরুজ্জীবিত করে। ত্বকের স্বরকে সমান করে এবং পিগমেন্টেশন কমানোর কাজে সাহায্য করে। একইসাথে ত্বকের স্থিতিস্থাপকতা এবং দৃঢ়তা উন্নত করতে সাহায্য করে।

ব্যবহার

সাধারণত নাইট ক্রিম লাগানোর আগে আপনার মুখ ভালো করে পরিষ্কার করার পরামর্শ দেওয়া হয়। অল্প পরিমাণ নিন এবং ঊর্ধ্বমুখী এবং বাহ্যিক গতিতে আপনার মুখ এবং ঘাড়ে আলতো করে ম্যাসাজ করুন। আপনার রাতের স্কিন কেয়ার রুটিনের একটি অংশ হিসাবে এবং ফর্সা হওয়ার জন্য এই ক্রিম ব্যবহার করতে পারেন। 

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম CeraVe skin renewing Night Cream 48 gm

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম CeraVe skin renewing Night Cream 48 gm

মূল্য: ৳৩১৫০

উপাদান

একুয়া/ওয়াটার/ইএইউ, গ্লিসারিন, ক্যাপ্রিলিক/ক্যাপ্রিক ট্রাইগ্লিসারাইড, বুটাইরোস্পারমাম পারকি বাটার/শিয়া বাটার, ডাইমেথিকোন/ভিনাইল ডাইমেথিকোন ক্রসপোলাইমার, সাইক্লোপেন্টাসিলক্সেন, ক্সিলগ্লিসারিন, বিউটাইলিন গ্লাইকল ইত্যাদি। 

উপকারিতা

রাত্রী জাগার ক্লান্ত ত্বকের চেহারা নরম এবং পুনর্নবীকরণ করতে ফর্সা হওয়ার ডাক্তারি এই ক্রিমটি সহায়তা করে। ক্লান্ত চেহারার ত্বককে  উন্নত করে ও পুষ্টি জোগায়। ত্বকের প্রাকৃতিক বাধা পুনরুদ্ধার এবং ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা  বজায় রাখতে সহায়তা করে। 

পার্শ্বপ্রতিক্রিয়া

CeraVe Skin Renewing Night Cream এর সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়া পৃথক ত্বকের সংবেদনশীলতার উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। কিছু ব্যক্তি প্রয়োগ করার সময় লালভাব, চুলকানি বা জ্বলন্ত সংবেদন অনুভব করতে পারে। বিশেষ করে যদি তাদের সংবেদনশীল ত্বক থাকে। রেটিনলযুক্ত পণ্যগুলি ত্বককে সূর্যের প্রতি আরও সংবেদনশীল করে তুলতে পারে, তাই দিনের বেলা সানস্ক্রিন ব্যবহার করা অপরিহার্য। কিছু ব্যক্তির নির্দিষ্ট উপাদানগুলির জন্য অ্যালার্জি হতে পারে। 

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম Dermolite Cream

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম Dermolite Cream

মূল্য: ৳৮১০.০০

ডার্মোলাইট হল মেলাসমা বা মেছতা, পিগমেন্টেশন, ফ্রেকলস, ব্রণ এবং কালো দাগের নিরাময়। এটি ক্ষতিকারক UV রশ্মি থেকেও ত্বককে সুরক্ষা করে। 

উপাদান 

ডার্মোলাইট ক্রিমে রয়েছে কোজিক অ্যাসিড ডিপালমিটেট, আরবুটিন, গ্লাইকোলিক অ্যাসিড, অক্টিনোক্সেট, ভিটামিন ই অ্যাসিটেট, মালবেরি এক্সট্র্যাক্ট, অ্যালোভেরার নির্যাস, ভিটামিন-ই এবং বিশুদ্ধ পানি। এই ক্রিমটি দাগ দূর করে এবং ত্বককে পুনরুজ্জীবিত করে।

উপকারিতা 

মেলাসমা বা মেছতা দূর করে।  পিগমেন্টেশন হ্রাস করে। ত্বকের ভারসাম্য বজায় রাখে। স্পট এবং দাগ নিরাময় করে।  যেকোনো ধরনের ত্বককে পুনরুজ্জীবিত করে। কালো দাগ দূর করে রং ফর্সা করে। ব্রণের দাগ দূর করে। ক্ষতিকারক UV রশ্মি থেকে সুরক্ষা দেয়। ফর্সা হওয়ার ডাক্তারি এই ক্রিমটি যেকোনো অনলাইন শপ কিংবা ভালো মানের কোনো দোকানে পাওয়া যাবে। 

পার্শ্বপ্রতিক্রিয়া 

কিছু লোক ডারমোলাইট ক্রিম ব্যবহার করার সময় লালভাব, চুলকানি বা জ্বলন্ত সংবেদন অনুভব করতে পারে। এই টপিকাল ক্রিম কখনও কখনও পার্শ্ব প্রতিক্রিয়া হিসাবে শুষ্ক বা ফ্ল্যাকি ত্বকের দিকে নিয়ে যেতে পারে। 

এই পণ্যটি ব্যবহার করার সময় সানস্ক্রিন ব্যবহার করা এবং সূর্যের এক্সপোজার সীমিত করা গুরুত্বপূর্ণ। ক্রিমের যেকোনো উপাদানে অ্যালার্জির প্রতিক্রিয়া সম্ভব, যদিও সেগুলি তুলনামূলকভাবে বিরল। 

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম EltaMD Skincare

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম EltaMD Skincare

মূল্য : ৳৫৮৯৯

এই উন্নত ফেসিয়াল ময়েশ্চারাইজার আপনার বিশ্রামের সময় ত্বককে ময়শ্চারাইজ, পুনরুদ্ধার এবং মেরামত করতে কাজ করে। EltaMD PM থেরাপি তেল-মুক্ত, সুগন্ধি-মুক্ত, নন-কমেডোজেনিক এবং সংবেদনশীল ত্বকের জন্য নিরাপদ।

এর সিরামাইড ত্বকের প্রাকৃতিক আর্দ্রতা বাধাকে শক্তিশালী করে। নিয়াসিনামাইড এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলি ত্বকের রঙ এবং টোন উন্নত করতে কাজ করে।

উপাদান

নিয়াসিনামাইড (ভিটামিন বি ৩) হাইড্রোলাইজড রাইস প্রোটিন, থায়োকটিক অ্যাসিড, সোডিয়াম হায়ালুরোনেট (হায়ালুরোনিক অ্যাসিড), টোকোফেরিল অ্যাসিটেট (ভিটামিন ই), লিনোলিক অ্যাসিড

উপকারিতা

ত্বকের প্রাকৃতিক আর্দ্রতা বাধাকে শক্তিশালী করে এবং এর অ্যান্টিঅক্সিডেন্ট, পেপটাইড এবং সিরামাইড মিশ্রণ বার্ধক্যের দৃশ্যমান লক্ষণগুলি হ্রাস করতে সহায়তা করে।  স্থিতিস্থাপকতা এবং জীবনীশক্তি মেরামত এবং পুনরুদ্ধার করে। এটি সব ধরনের ত্বকের জন্য নিরাপদ

ব্যবহারবিধি

প্রতি সন্ধ্যায় পরিষ্কার, আর্দ্র ত্বকে পিএম থেরাপির মুক্তার আকারের বিন্দু প্রয়োগ করুন। বৃত্তাকার ঊর্ধ্বমুখী এবং বহির্মুখী গতি ব্যবহার করে আপনার মুখে ময়েশ্চারাইজারটি আলতো করে ম্যাসাজ করুন।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম DM GLOW Cream

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম DM GLOW Cream

মূল্য: ৳১০৯০.০০

DM GLOW হল একটি দ্রুত শোষক প্যারাবেন ফ্রি ফর্মুলা যা ত্বকের গভীরে প্রবেশ করে কার্যকরী ডিপিগমেন্টেশন এবং তারুণ্যময় ত্বকের জন্য কার্যকরী। 

উপাদান

বিশুদ্ধ পানি, কোজিক অ্যাসিড ডিপালমিটেট, সিটোস্টেরিল অ্যালকোহল, গ্লিসারিন, ম্যাগনেসিয়াম অ্যাসকরবিল ফসফেট, অক্টাইল মেথোক্সিসিনামেট, লিকোরিস এক্সট্র্যাক্ট, নিয়াসিনামাইড, আইসো প্রোপিল মাইরিস্টেট, অ্যালোভেরা এক্সট্র্যাক্ট, আরবুটিন, মালবেরি এক্সট্র্যাক্ট, সাইক্লোথেন, সাইক্লোথেন, সাইক্লোথেন, সাইক্লোথেন। ইলগ্লিসারিন, ভিটামিন ই অ্যাসিটেট, ইথিলেনেডিয়ামাইন টেট্রা অ্যাসিটেট।

উপকারিতা 

DM GLOW CREAM হাইড্রোকুইনোন, ট্রেটিনোইন এবং কর্টিকোস্টেরয়েড সহ মেলাসমা বা মেছতার চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে। কালো দাগের চেহারা উন্নত করতে DM GLOW CREAM ব্যবহার করা যেতে পারে।

ব্যবহারবিধি

ডিএম গ্লো ক্রিমটি ত্বকে একটি বৃত্তাকার গতিতে আঙুলের ডগা দিয়ে প্রয়োগ করা হয়। শোষিত না হওয়া পর্যন্ত ক্রিমটি সহজভাবে ম্যাসাজ করুন।

সতর্কতা

শুধুমাত্র বাহ্যিক ব্যাবহারের জন্য। কোনভাবেই যেন চোখে না যায় সেদিকে লক্ষ্য রাখুন।  শিশুদের নাগালের বাইরে রাখুন। কোনো কারণে শিশু গিলে ফেললে দ্রুত চিকিৎসকের কাছে যান।  

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম kozicare skin lightening cream 15 gm

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম kozicare skin lightening cream 15 gm

মূল্য : ৳৫৪০ 

উপাদান 

কোজিকেয়ার স্কিন লাইটেনিং ক্রিম হল একটি ফর্মুলা যাতে সক্রিয় উপাদান, কোজিক অ্যাসিড রয়েছে। যা ত্বককে হালকা করার এবং কালো দাগ এবং বিবর্ণতা কমানোর জন্য ব্যবহৃত।  কোজিক অ্যাসিড হল মলটিং চালের গাঁজন প্রক্রিয়ার একটি উপজাত। এটি হাইড্রোকুইননের একটি প্রাকৃতিক বিকল্প, যা ব্যাপকভাবে ত্বকের আলোক এজেন্ট হিসাবে ব্যবহৃত হয়। 

উপকারিতা 

এই কোজিকেয়ার স্কিন লাইটেনিং ক্রিমে প্রাকৃতিক উপাদানের মিশ্রণ রয়েছে যা বিবর্ণতা হালকা করতে এবং ত্বকে বয়সের দাগ, ফ্রেকলস এবং অন্যান্য কালো দাগ কমাতে একসাথে কাজ করে। একইসাথে ত্বককে নরম এবং মসৃণ করতে সাহায্য করে।

এটি সব ধরনের ত্বকের জন্য নিরাপদ এবং মুখ এবং শরীর উভয় ক্ষেত্রেই ব্যবহার করা যেতে পারে। নিয়মিত ব্যবহারে, আপনার ত্বক আরও উজ্জ্বল এবং তারুণ্য দেখাবে।

কোজিক অ্যাসিড ছাড়াও, কোজিকেয়ার স্কিন হোয়াইটনিং ক্রিম-এ ভিটামিন সি এবং আরবুটিনের মতো অন্যান্য প্রাকৃতিক উপাদানও রয়েছে, যা ত্বককে উজ্জ্বল করতে এবং এর সামগ্রিক টোন এবং গঠন উন্নত করতে একসঙ্গে কাজ করে। এটি একটি রাসায়নিক মুক্ত ক্রিম। এটি সব ধরনের ত্বকের জন্য উপযুক্ত  এবং নিরাপদ।

উপসংহার

যেহেতু প্রতিটি নারীকেই শীত কিংবা গ্রীষ্ম বর্ষা সব ঋতুতেই ঘরে বাইরে কাজ কিংবা নানান প্রয়োজনে বাইরে যেতে  হয়। এছাড়াও বিভিন্ন কারণে আমাদের ঘরের মা বোনদের ত্বক নষ্ট হয়ে তার আসল উজ্জ্বলতা নষ্ট হয়ে যায়। আর তাই তাদের প্রয়োজন ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম। আশাকরি আমাদের পক্ষ থেকে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমের যে তালিকা দেওয়া হয়েছে ইনশা আল্লাহ আপনাদের তা কাজে আসবে।

আরো পড়ুনঃ

Avatar of Shakib Hasan

Blogger and SEO Expert. Founder of Techbdtricks. I always try to explore something new and let the people know about that. Keep me in your prayers.

Leave a Comment