বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় এই বিষয়টি অনেকেই জানতে চান। কারণ, যদি অল্প কিছু সময় ব্যয় করে গেম খেলে টাকা ইনকাম করা যায়, তবে কে না চাইবে সহজেই টাকা ইনকাম করতে! আজকের এই পোস্টে আপনাদের সাথে আলোচনা করবো, বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় এই বিষয় নিয়ে।

আপনি যদি ঘরে বসে অনলাইনে গেম খেলে টাকা উপার্জন করতে চান, তবে এই পোস্টটি আপনার জন্যই। পোস্টটি সম্পূর্ণ পড়লে বাংলাদেশে যেসব গেম খেলে টাকা আয় করা যায়, সেসব গেম সম্পর্কে জানতে পারবেন। তো চলুন, পোস্টের মূল বিষয়ে ফিরে আসা যাক।

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়
বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়

এমন অনেক অনলাইন ভিত্তিক গেম আছে, যা খেলে আপনি বিভিন্ন উপায়ে টাকা ইনকাম করতে পারবেন। অন্যান্য দেশে বিভিন্ন গেম থাকলেও, আমাদের দেশে সেসব গেমের তেমন প্রচলন নেই বললেই চলে। কিন্তু, বাংলাদেশে যেসব গেম খেলে আপনি সহজেই টাকা ইনকাম করতে পারবেন, সেসব গেমের তালিকা নিচে উল্লেখ করে দিয়েছি। নিম্নোক্ত তালিকায় উল্লিখিত গেমগুলো খেলে আপনি বিভিন্ন উপায়ে টাকা ইনকাম করতে পারবেন।

কি কি পদ্ধতিতে টাকা ইনকাম করা যায়, তা নিয়ে একটু পরে বিস্তারিত আলোচনা করছি। আগে গেমগুলোর নাম জেনে নেয়া যাক।

উপরে উল্লিখিত ৫টি গেম আমাদের দেশে অনেক জনপ্রিয়। আপনি যদি এসব গেম খেলে থাকেন কিংবা এসব গেম খেলা শুরু করেন, তবে অনেক উপায়ে এই গেমগুলো খেলে টাকা উপার্জন করতে পারবেন। তো চলুন, কী কী উপায়ে গেম খেলে টাকা উপার্জন করা যায়, জেনে নেয়া যাক।

গেম খেলে টাকা আয় করার উপায়

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় তা তো ইতোমধ্যে শেয়ার করেছি। কিন্তু, আপনার মনে নিশ্চয়ই প্রশ্ন জেগেছে যেঁ, এসব গেম খেললে আমাকে কে টাকা দিবে? কিভাবে গেম খেলে রিয়েল টাকা ইনকাম করবো? আপনার এসকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন একটু পরেই।

বাংলাদেশে উপরোক্ত গেমগুলো খেলে কিভাবে টাকা ইনকাম করা যায়, তার কয়েকটি উপায় বা পদ্ধতি নিচে তালিকায় উল্লেখ করে দিয়েছি। আপনি একের অধিক উপায়ে এসব গেম থেকে টাকা উপার্জন করতে পারবেন।

  • টুর্নামেন্ট থেকে টাকা ইনকাম
  • স্ট্রিমিং করে টাকা ইনকাম
  • গেম একাউন্ট বিক্রি করা টাকা ইনকাম
  • স্পন্সর থেকে টাকা ইনকাম

যেকোনো গেম খেলতে অভিজ্ঞ হলে, সেই গেম আপনার জীবনের গতি পাল্টিয়ে দিতে সক্ষম হবে যদি আপনার সঠিক উপায়ে গেম খেলেন এবং উপরোক্ত পদ্ধতিগুলো ব্যবহার করেন। উপরের তালিকায় উল্লিখিত পদ্ধতিগুলো নিয়ে এখন একটু বিস্তারিত জেনে নেয়া যাক।

টুর্নামেন্ট থেকে থেকে ইনকাম করার উপায়

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়
বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়

মোবাইলে গেম খেলুন কিংবা পিসিতে, যেকোনো টুর্নামেন্ট এ অংশগ্রহণ করে টুর্নামেন্ট থেকে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। যারা গেম খেলে টাকা আয় করা যায় এ বিষয়টি আগে জানতেন না, তাদের কাছে একটু অবাক লাগার মতো কথা হতে পারে যেঁ, টুর্নামেন্ট থেকে আবার টাকা ইনকাম করা যায় নাকি?

আপনি নিশ্চয়ই ক্রিকেট বা ফুটবল খেলা দেখেছেন। যখন কোনো টুর্নামেন্ট হয়, তখন অনেক দেশের মাঝে যেঁ দেশ ফার্স্ট হয় বা ফাইনালে বিজয়ী হয়, সেই দল অনেক ভালো পরিমাণে টাকা পায়। ঠিক একইভাবে, আপনি যদি অনলাইনে গেম খেলে টাকা ইনকাম করতে চান, তবে গেমের বিভিন্ন টুর্নামেন্ট এ জয়েন করতে পারেন।

টুর্নামেন্ট এ অংশগ্রহণ করে বিজয়ী বা রানার্স আপ হতে পারলে টাকা ইনকাম করতে পারবেন। প্রায় সব গেমেরই টুর্নামেন্ট হয়ে থাকে। আপনি যে গেম খেলতে পারদর্শী, সেই গেমের কমিউনিটিতে জয়েন করলে এসব টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

স্ট্রিমিং করে টাকা ইনকাম করার উপায়

স্ট্রিমিং করে টাকা ইনকাম করার উপায়
স্ট্রিমিং করে টাকা ইনকাম করার উপায়

ফেসবুক কিংবা ইউটিউব নিশ্চয়ই দেখেন? আপনি হয়তো লক্ষ্য করেছেন যে, অনেকেই তাদের ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে গেম প্লে বা গেম এর স্ট্রিমিং করে থাকে। কখনো ভেবে দেখেছেন, তারা কেন স্ট্রিম করে? শুধুই কি শখের বসে? নাকি তারা পাশাপাশি টাকাও ইনকাম করে?

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় এই টপিক নিয়ে আলোচনা করার সময় যে গেমগুলোর লিস্ট শেয়ার করেছিলাম আপনাদের সাথে, এসব গেম নিয়ে যারা ফেসবুক এবং ইউটিউব এ স্ট্রিমিং করে, তারা মূলত টাকা ইনকাম করার জন্য এসব করে থাকে। আপনিও চাইলে স্ট্রিমিং করে টাকা ইনকাম করতে পারবেন।

স্ট্রিমিং করে টাকা উপার্জন করতে চাইলে, আপনার শুধু একটি ইউটিউব চ্যানেল এবং একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে। এরপর, গেম খেলা অবস্থায় গেমপ্লে রেকর্ড করে কিংবা লাইভ করে ফেসবুক ও ইউটিউব এ মনিটাইজেশন নিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

গেম একাউন্ট বিক্রি করা টাকা ইনকাম

গেম খেলে টাকা ইনকাম করা যায় বুঝলাম, কিন্তু গেম একাউন্ট বিক্রি করেও আবার টাকা ইনকাম করা যায় নাকি? নিশ্চয়ই একই প্রশ্নটি আপনার মনেও ঘুরপাক খাচ্ছে। আপনি যখন একটি গেম খেলে আপনার গেমের প্রোফাইলটির লেভেল বৃদ্ধি করবেন এবং গেমের ভিতরের বিভিন্ন অ্যাসেট বা রিসোর্স দিয়ে আপনার প্রোফাইল এবং একাউন্টটি অনেক প্রো লেভেলের করে তুলবেন, তখন চাইলে আপনার একাউন্টটি বিক্রি করে দিয়েও টাকা আয় করতে পারবেন।

অনেকেই গেম খেলে তাদের গেমের একাউন্ট বিক্রি করে দিয়ে থাকে অনেক চড়া দামে। এছাড়া, যখন একটি গেম একাউন্ট এর অনেক বয়স হয় ও গেম একাউন্টে অনেক আনকমন রিসোর্স থাকে, তখন সেই গেম একাউন্টটি মার্কেটপ্লেসে অনেক বেশি দামে বিক্রি করা সম্ভব। পাবজি, ফ্রি ফায়ার, ক্লাশ অব ক্লানস ইত্যাদি গেমগুলো একাউন্ট বিক্রি করে থাকে অনেকে। আপনিও চাইলে আপনার গেম একাউন্টটি বিক্রি করে দিয়ে টাকা আয় করতে পারবেন।

স্পন্সর থেকে টাকা ইনকাম করার উপায়

যখন আপনি একটি গেমে এক্সপার্ট হয়ে যাবেন এবং আপনার গেম খেলার দক্ষতা মানুষকে মুগ্ধ করবে, তখন উক্ত গেম থেকে আপনার স্পন্সর পাওয়ার সুযোগ অনেক বেড়ে যাবে। এছাড়া, আপনি যদি ফেসবুক এবং ইউটিউব এ গেমপ্লে ও লাইভ স্ট্রিমিং করে থাকেন, তবে স্পন্সর পাওয়ার চান্স আরও বেড়ে যায়।

আমাদের দেশের অনেক গেমারকে বিভিন্ন গেম কোম্পানি থেকে স্পন্সর করা হয়ে থাকে। বিশ্বের প্রায় সব দেশের বড় বড় গেমারদের উক্ত গেম কোম্পানিগুলো থেকে স্পন্সর করা হয়ে থাকে। গেমে দক্ষতা বৃদ্ধি করার মাধ্যমে গেম খেলে স্পন্সর এর মাধ্যমেও টাকা ইনকাম করতে পারবেন।

FAQ

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়?

বাংলাদেশে প্রায় অনেক মাল্টি প্লেয়ার অনলাইন গেম খেলে টাকা ইনকাম করা যায়। এদের মাঝে, পাবজি, কল অব ডিউটি, ক্লাশ অব ক্লানস, ফ্রি ফায়ার অন্যতম।

কোন ধরনের গেম খেলে টাকা ইনকাম করা যায়?

অনলাইন মাল্টিপ্লেয়ার গেম খেলে টাকা ইনকাম করা যায়। গেম খেলে টাকা আয় করতে চাইলে, আপনাকে উক্ত গেমে এক্সপার্ট হতে হবে।

মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করা যায়?

আপনি মোবাইলে গেম খেলেও টাকা ইনকাম করতে পারবেন। গেমপ্লে, লাইভ স্ট্রিমিং, টুর্নামেন্ট এ অংশগ্রহণ করে মোবাইলে গেম খেলেই টাকা উপার্জন করতে পারবেন।

আমাদের শেষ কথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় এই বিষয়টি নিয়ে আলোচনা করেছি। আপনি যদি বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় এই বিষয়টি জানতে আমাদের ব্লগে এসে পুরো ব্লগটি পড়ে থাকেন, তবে আশা করছি আপনিও চাইলে এখন থেকে অনলাইনে গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন।

Leave a Comment